এমপিওভুক্তির দাবিতে ফের লাগাতার অবস্থানে শিক্ষকরা
- Update Time : ০৩:২৩:১৭ অপরাহ্ন, সোমবার, ৩ নভেম্বর ২০২৫
 - / ৩০০ Time View
 
এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে ফের ‘লাগাতার অবস্থান’ কর্মসূচি শুরু করেছেন ‘দীর্ঘদিন বেতন না পাওয়া’ ননএমপিও শিক্ষকরা। ‘ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদ’ ব্যানারে সোমবার দ্বিতীয় দিনের অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।
পরিষদের সাংগঠনিক সমন্বয়ক মুনিমুল হক বলেন, “বিগত পবিত্র রমজান মাসে আমরা ননএমপিও প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবে ১৭ দিনের লাগাতার অবস্থান কর্মসূচি পালন করেছি। সেসময় মাননীয় শিক্ষা উপদেষ্টা ও শিক্ষা সচিব মহোদয় শিক্ষকদের সঙ্গে আলোচনায় এমপিওভুক্তির আশ্বাস দিয়েছিলেন।
“কিন্তু সে আশ্বাস আলোর মুখ দেখেনি। এদিকে বেতন-ভাতা না পাওয়া ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষক কর্মচারীদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। বেতন না পেয়ে আমরা আর্থিক সংকটে, সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হচ্ছি।”
তিনি বলেন, “সরকারকে এমপিও নীতিমালা ও পরিপত্রের অসম খেলা বন্ধ করে সকল ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার আহ্বান জানাই। তা না হলে আন্দোলনের মধ্য দিয়ে আমরা দাবি আদায় করব।”
দ্বিতীয় দিনের অবস্থান কর্মসূচি থেকে সম্মিলিত ননএমপিও শিক্ষক ঐক্য পরিষদের প্রধান সমন্বয়ক সেলিম মিয়ার নেতৃত্বে সচিবালয় অভিমুখে পদযাত্রা করার পরিকল্পনা আছে বলেও জানান সাংগঠনিক সমন্বয়ক মুনিমুল।
স্বীকৃতিপ্রাপ্ত সব ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে গত ২৩ ফেব্রুয়ারি থেকে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেছিলেন শিক্ষকরা। ১৭ দিন অবস্থানের পর গত ১২ মার্চ তারা শিক্ষা উপদেষ্টা ও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন।
এরপর ওইদিন দুপুরে সংবাদ সম্মেলন করে পরিষদের প্রধান সমন্বয়ক সেলিম মিয়া এমপিওভুক্তির বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আশ্বাস দিয়েছে তুলে ধরে কর্মসূচি স্থগিত ঘোষণা করেছিলেন। তবে সেই দাবি পূরণ না হওয়ায় রোববার থেকে ফের লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেছেন তারা।
Please Share This Post in Your Social Media
- 
                                        সর্বশেষ
 - 
                                        জনপ্রিয়
 
					
																			















































































































































































