ঢাকা ১১:০৩ পূর্বাহ্ন, বুধবার, ২৯ অক্টোবর ২০২৫, ১৪ কার্তিক ১৪৩২ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ
বাকৃবিতে নারী হয়ে নিজের সহপাঠীর অপ্রীতিকর ছবি সিনিয়র ভাইকে পাঠানোর অভিযোগ ‘লগি-বৈঠার তাণ্ডবের বিচার বাংলার মাটিতেই হবে’ তিন বিচারপতিকে শোকজের তথ্য সত্য নয়: সুপ্রিম কোর্ট ব্রাহ্মণবাড়িয়া চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কর্তৃক জেলা কারাগার পরিদর্শন গণপূর্তে একটি অনিয়ম ঢাকতে আরেকটি অনিয়ম এনা পরিবহনের ১২ লাখ টাকা ডাকাতির ঘটনায় নতুন মোড় মসজিদের খতিব ‘অপহরণে’ পুলিশের তদন্তে যা এলো সিটি ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ অবিলম্বে বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করলে কঠোর কর্মসূচীর হুমকি সাংবাদিকদের রায় ছিঁড়ে ক্ষমতার দাপট দেখানো সেই জেলা জজের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে

কুবি শিক্ষার্থীদের ইয়্যুর ক্যাম্পাসের কার্যক্রম নিয়ে ক্যাম্পেইন সম্পন্ন

কুবি প্রতিনিধি
  • Update Time : ১১:০৬:৫৯ অপরাহ্ন, বুধবার, ৯ জুলাই ২০২৫
  • / ১১৮ Time View

ইয়্যুর ক্যাম্পাসের সেবা নিয়ে ইয়্যুর কর্তৃপক্ষের সহযোগিতা ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পাচজন শিক্ষার্থীদের উদ্যোগে শিক্ষার্থীদের জীবনকে আরও সহজ, স্মার্ট করার লক্ষ্যে একটি ক্যাম্পেইন পরিচালনা করা হয়েছে।

গত ২৫ জুন থেকে ৯ জুলাই ২০২৫ পর্যন্ত, মোট পনেরোদিনব্যাপী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে তিনটি অনুষদ, পাঁচটি হলে ইয়্যুর ক্যাম্পাস পিআর টিম শিক্ষার্থীদেরকে তাদের সেবার মাধ্যমে উপকৃত করার লক্ষ্যে একাধিক কার্যক্রম চালায়।ক্যাম্পাসে বুথ স্থাপন ,বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রচারপত্র বিলি এবং বিশ্ববিদ্যালয়ের প্রবেশমুখ, প্রত্যেকটি অনুষদে, হলগুলোতে পোস্টার লাগানো, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ডোর টু ডোর প্রচরণা এবং তিনটি অনুষদের বেশ কয়েকটা ক্লাসরুমে শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণসহ তাদের সেবা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

প্রচারপত্র, পোস্টার এবং লিফলেটে ইয়্যুর ক্যাম্পাসের কার্যক্রম, কুবিতে কী কী সেবা চালু আছে, সেবাগুলো সহজে কীভাবে পেতে পারে, কীভাবে সহজে ব্যবহার করতে পারবে এবং আপকামিং সেবা কী কী আসবে সে সম্পর্কে এবং তাদের সেবার মাধ্যমে শিক্ষার্থীদের জীবন কীভাবে সহজ ও স্মার্ট হচ্ছে সেই সম্পর্কে বিস্তারিত তথ্য রয়েছে। এছাড়াও কোন সমস্যা হলে কীভাবে সহজে যোগাযোগ করতে পারবে, এসব বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেছে পিআর টিম।

এ বিষয়ে ইয়্যুর ক্যাম্পাসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মিলজার রহমান ম্যাচেল বলেন, “এ উদ্যোগের বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের অনুমতি দিয়েছে, তাদের প্রতি আমরা সন্তোষ প্রকাশ করেছি। আমাদের এই উদ্যোগটি শিক্ষার্থীদের কথা চিন্তা করে নেওয়া; যেন তারা দৈনন্দিন জীবনকে আরও সহজ স্মার্ট করতে পারে।কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আমাদের আরেকটি সেবা আসছে ইয়্যুর লকার যেটাতে শিক্ষার্থীরা আরও উপকৃত করবে।’’

উক্ত ক্যাম্পেইনের পরিচালকদের একজন মরিয়াম আক্তার শিল্পী বলেন, “ ‘আমরা একটি কোর্সের অধীনে ক্যাম্পেইনটি পরিচালনা করছি। আমাদের এসাইনমেন্ট ছিলো একটি ক্যাম্পেইন করা এবং যেহেতু সম্প্রতি ইয়্যুর ক্যাম্পাসের সেবা প্রদান করেছে কিন্তু এই বিষয়ে অনেকেই অবগত নন। তাই আমরা এই বিষয়টি নিয়ে শিক্ষার্থীদেরকে অবগত এবং তাদের জীবনকে আরও আধুনিক করার জন্য আমরা এই প্রচারণা করেছি।”

উল্লেখ্য, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তাদের ‘পাবলিক রিলেশনস’ কোর্সের অধীনের ক্যাম্পেইনটি পরিচালনা করেছে।

Tag :

Please Share This Post in Your Social Media

কুবি শিক্ষার্থীদের ইয়্যুর ক্যাম্পাসের কার্যক্রম নিয়ে ক্যাম্পেইন সম্পন্ন

কুবি প্রতিনিধি
Update Time : ১১:০৬:৫৯ অপরাহ্ন, বুধবার, ৯ জুলাই ২০২৫

ইয়্যুর ক্যাম্পাসের সেবা নিয়ে ইয়্যুর কর্তৃপক্ষের সহযোগিতা ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পাচজন শিক্ষার্থীদের উদ্যোগে শিক্ষার্থীদের জীবনকে আরও সহজ, স্মার্ট করার লক্ষ্যে একটি ক্যাম্পেইন পরিচালনা করা হয়েছে।

গত ২৫ জুন থেকে ৯ জুলাই ২০২৫ পর্যন্ত, মোট পনেরোদিনব্যাপী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে তিনটি অনুষদ, পাঁচটি হলে ইয়্যুর ক্যাম্পাস পিআর টিম শিক্ষার্থীদেরকে তাদের সেবার মাধ্যমে উপকৃত করার লক্ষ্যে একাধিক কার্যক্রম চালায়।ক্যাম্পাসে বুথ স্থাপন ,বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রচারপত্র বিলি এবং বিশ্ববিদ্যালয়ের প্রবেশমুখ, প্রত্যেকটি অনুষদে, হলগুলোতে পোস্টার লাগানো, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ডোর টু ডোর প্রচরণা এবং তিনটি অনুষদের বেশ কয়েকটা ক্লাসরুমে শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণসহ তাদের সেবা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

প্রচারপত্র, পোস্টার এবং লিফলেটে ইয়্যুর ক্যাম্পাসের কার্যক্রম, কুবিতে কী কী সেবা চালু আছে, সেবাগুলো সহজে কীভাবে পেতে পারে, কীভাবে সহজে ব্যবহার করতে পারবে এবং আপকামিং সেবা কী কী আসবে সে সম্পর্কে এবং তাদের সেবার মাধ্যমে শিক্ষার্থীদের জীবন কীভাবে সহজ ও স্মার্ট হচ্ছে সেই সম্পর্কে বিস্তারিত তথ্য রয়েছে। এছাড়াও কোন সমস্যা হলে কীভাবে সহজে যোগাযোগ করতে পারবে, এসব বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেছে পিআর টিম।

এ বিষয়ে ইয়্যুর ক্যাম্পাসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মিলজার রহমান ম্যাচেল বলেন, “এ উদ্যোগের বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের অনুমতি দিয়েছে, তাদের প্রতি আমরা সন্তোষ প্রকাশ করেছি। আমাদের এই উদ্যোগটি শিক্ষার্থীদের কথা চিন্তা করে নেওয়া; যেন তারা দৈনন্দিন জীবনকে আরও সহজ স্মার্ট করতে পারে।কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আমাদের আরেকটি সেবা আসছে ইয়্যুর লকার যেটাতে শিক্ষার্থীরা আরও উপকৃত করবে।’’

উক্ত ক্যাম্পেইনের পরিচালকদের একজন মরিয়াম আক্তার শিল্পী বলেন, “ ‘আমরা একটি কোর্সের অধীনে ক্যাম্পেইনটি পরিচালনা করছি। আমাদের এসাইনমেন্ট ছিলো একটি ক্যাম্পেইন করা এবং যেহেতু সম্প্রতি ইয়্যুর ক্যাম্পাসের সেবা প্রদান করেছে কিন্তু এই বিষয়ে অনেকেই অবগত নন। তাই আমরা এই বিষয়টি নিয়ে শিক্ষার্থীদেরকে অবগত এবং তাদের জীবনকে আরও আধুনিক করার জন্য আমরা এই প্রচারণা করেছি।”

উল্লেখ্য, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা তাদের ‘পাবলিক রিলেশনস’ কোর্সের অধীনের ক্যাম্পেইনটি পরিচালনা করেছে।